Sunday, April 5, 2015

Earn a lot of Money from your Blog or Website

আমরা সবাই জানি অনলাইন থেকে প্রচুর বৈদেশিক অর্থ উপার্জন করা যায়। কিন্তু অনেকেই সঠিক গাইড লাইন পায় না বলে ইনকাম থেকে বঞ্চিত হয়ে অনলাইন ছেড়ে চলে যায়। কিন্তু আপনি যদি একটু চেষ্ট করেন তাহলে আপনি ও পারবেন কিছু ইনভেস্ট না করেই প্রচুর পরিমানে আয় করতে। আমি আজ আপনাদের ছোট্ট একটি পথ দেখাব যেখান  থেকে আপনি অনেক টাকা আয় করতে পারবেন আমার মত। আমি নিজে ব্যক্তি গত ভাবে এই পদ্ধতিতে আয় করতেছি সে জন্য নিজের সফলতা আপনাদের সাথে শেয়ার করছি।

অনলােইন থেকে আয়ের জন্য আমরা প্রচুর পরিশ্রম করি  AdSense পাওয়ার  আশায়। কিন্তু দু:খ জনক হলেও সত্য যে, ৬ মাস থেকে ১ বছর কষ্ট করার পরও যখন AdSense এর জন্য এ্যাপ্লাই করা হয় তখন Google AdSense Team কোন একটা প্রবলেম দেখিয়ে AdSense দেয় না। অথবা দিলেও বিভিন্ন কারন দেখিয়ে Banned করে দেয়।

কিন্তু আমরা অনেকেই জানি না যে, অনেক এ্যাড সাইট আছে যারা গুগোলের চেয়েও বেশি রেট দেয়। আমি আজ আপনাদের সাথে এমনে একটি সাইট সম্পর্কে শেয়ার করবো।

তো মানসিক ও শারীরিক ভাবে প্রস্তুতি নিন, আমরা প্রতিমাসে ১০০০টাকা থেকে ৫০০০০টাকা পর্যন্ত ইনকাম করবো। আপনি রেডিতো
( কি ভাবছেন, বাড়িয়ে বলছি? না এটা সত্য)

আপনার যা যা প্রয়োজন:

(১) একটা কম্পিউটার বা ল্যাপটপ বা ভালোমানের স্মাটফোন।
(২) নেট কানেকশন।
(৩) ধর্য ও স্থায়ী ভাবে ইনকামের জন্য প্রচুর আগ্রহ।
(৪) আত্মবিশ্বাস।

যদি এইগুলো আপনার মধ্যে থাকে তো শুরু করুন। না থাকলে ভাই বাদ দেন। শুধু শুধ গালি দিবেন না। আমি আবারও বলছি প্রচুর ধর্য ও আগ্রহ থাকতে হবে। ৩ মাস কোন ইনকাম পাবেননা, শুধু পরিশ্রমই করতে হবে। এটা শীকার করে নিয়ে কাজ শুরু করতে হবে।

 আপনার প্রথম প্রয়োজন একটি সুন্দর ব্লগ। তৈরি করুন।
step- 01: ব্লগ তৈরির জন্য প্রয়োজন একটি Gmail address. আগে তৈরি করা থাকলে নতুনকরে করতে হবে না। Gmail.com এ যান, এ্যাকাউন্ট তৈরি করুন।

Step- 02:  Gmail এ্যাকাউন্টটি ওপেন করুন। এবার নতুন একটি ট্যাব নিয়ে blogger.com ওয়েবসাইটটি ওপেন করুন। যদি পাসওয়ার্ড চায়, তাহলে আপনার জিমেইলের পাসওয়ার্ডটি আবার দিয়ে দিন।

Step- 03: New Blog Option এ ক্লিক করুন।

Title এর ঘরে আপনার ওয়েবসাইটের নাম লিখুন। 
যেমন আমাদের ওয়েবসাইটের নাম: How To Make Money
 Address এর ঘরে আপনার ওয়েবসাইটের এ্যাড্রেস লিখুন। আমাদের ওয়েবসাইটের Address: http://howtomakemoney24.blogspot.com/

এখন Create Blog এ ক্লিক করুন। ব্যাস আপনার ওয়েবসাইট রেডি।

Step: 04  আপনার ওয়েবসাইট তো রেডি কিন্তু এটাকে আরো আকর্ষনিয় করতে Template Add করতে হবে।
আপনার ওয়েবসাইটের নামের উপর ক্লিক করুন। দেখুব বাম সাইটে বেশ কিছু Option আছে।
Template এ ক্লিক করুন।

নিচের দিকে অনেক টেমপ্লেক আছে  আপনার পছন্দমত একটিতে ক্লিক করুন, এবার Aply to Blog এ ক্লিক করুন। ব্যাস ওয়েবসাইট রেডি। এখন আপনি পোস্ট দিন আর ভিউ ব্লগ এ দেখুন।

ওয়েবসাইট তো হলো, এবার কি করে ইনকাম হবে? এই প্রশ্নটাইতো আপনার মনে। চলুন দেখাযাক কি করে ইনকাম করা যায়।

Step 05: আমারা কোনএকটা কোম্পানির এ্যাড আমাদের ওয়েবসাইটে প্রদর্শন করবো। এ্যাডগুলো মানুষের সামনে প্রদর্শিত হলেই আমরা প্রচুর ইনকাম করতে পারবো। 

প্রশ্ন হলো কোথায় এ্যাড পাবো, আর কিভাবে পেমেন্ট পাবো?  আমি অনেক এ্যাড আমার ব্লগে এ্যাপলাই করছি বাট ইনকাম হলেও টাকা শেষ পর্যন্ত তুলতে পারি নাই। সর্বশেষ একটা এ্যাড কোম্পানি পেয়েছি, এরা প্রচুর পেমেন্ট দেয়। আমি ইনকাম ও করছি এবং পেমেন্ট হাতে পেয়ে তারপর আপনাদের সাথে শেয়ার করছি।
আরএকটা ব্যাপার মনে রাকতে হবে, আমরা যারা ব্লগের মাধ্যমে ইনকাম করবো, আমরা হলাম Publisher.

এবার এখানে ক্লিক করুন এবং Registration করুন। (Click Here for Registration)

Registration করা হলে আপনি Adfly অর্থাৎ আপনার এ্যাড সাইটটি Log In করুন। 
Click On => Tools 
Click On =>  Full Page Script

দুইটা  HTML Code পাবেন। ২য় টা কপি করুন।

Step 06: আপনার ব্লগে যান। 

Click On => Layout
Click On => Add a Gadget
Click On => HTML/Java Script
Past   =>. your Ad Coade
Click On => Save
ব্যাস এ্যাড সেভ করা হয়ে গেল। এখন আপনার ব্লগে ভিজিটর আসলেই আপানার ইনকাম হতে থাকবে। নিয়মিত ব্লগে আপডেট দিন।
ভিজিটর বাড়ানোর জন্য SEO and SMM করতে হবে। নিকটবর্তী কোন প্রতিষ্ঠান বা SEO Expert ভাইয়ার কছথেকে SEO টা ভালো করে শিখে নিন।
প্রয়োজনে আমার সাথে যোগাযোগ করতে পারেন।

Payment Method: 
Adfly payment দেয় তিনটা ওয়েতে। (ক) Paypal (খ) Payza (গ) Payoneer
(ক) Paypal: আপনার আর্নিং নূন্যতম $5 হলে আপনি Paypal এর মাধ্যমে টাকা নিতে পারবেন। যেহেতু Paypal বাংলাদেশে সাপোর্ট করে না, তাই আমি এইটা নিয়ে আলোচনা করবো না।

(খ) Payza: আপনার আর্নিং নূন্যতম $5 হলে আপনি Payza এর মাধ্যমে টাকা নিতে পারবেন। এজন্য আপনাকে Payza তে একটা এ্যাকাউন্ট করতে হবে। তারপর Adfly এর Account এ যেয়ে পেমেন্ট ম্যাথড সেট করতে হবে।
মনে রাখবেন, Payza এ্যাকাউন্ট ফেরিফাই না হলে, টাকা আপনি Payza তে নিতে পারবেন কিন্তু Payza থেকে উত্তোলন করতে পারবেন না। সুতরাং আপনি এখনই Payza তে একটা এ্যাকাউন্ট করতে পারেন। সম্পূর্ন ফ্রী। (Create Payza Account)

(গ) Payoneer: আপনার আর্নিং নূন্যতম $10 হলে আপনি Payoneer এর মাধ্যমে টাকা নিতে পারবেন। যাদের Payoneer মাস্টার কার্ড আছে তাদের জন্য এই পদ্ধতি ভালো। যাদের নেই তারা ইচ্ছা করলে মাস্টার কার্ড নিতে পারেন, এটা সম্পূর্ণ ফ্রী। তবে বাৎসরিক চার্জ $30. কার্ড নিতে চাইলে ক্লিক করুন। (Create Payoneer Account)

3 comments:

  1. vai apnar moto banner to add hoy na :(

    ReplyDelete
  2. I absolutely love this websites! It has so many great tips! definitely recommend this website for others!! I give it a 5 star rate. I have some relevant information, you can review below. Online Earning Tips

    ReplyDelete
  3. Come and see how 1,000's of people like YOU are making a LIVING from home and are living their dreams right NOW.
    GET FREE ACCESS INSTANLY

    ReplyDelete